টু এন্ড মিলিমিটার ওয়েভ ওটিএ কর্মক্ষমতার নেতৃত্বে জেডটিই

টু এন্ড মিলিমিটার ওয়েভ ওটিএ কর্মক্ষমতার নেতৃত্বে জেডটিই

তথ্য ও যোগাযোগঃ
মোবাইল ইন্টারনেটে টেলিযোগাযোগ, এন্টারপ্রাইজ ও কনজ্যুমার টেকনোলজি সেবাদানে বৈশ্বিকভাবে শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান জেডটিই কর্পোরেশন সম্প্রতি বিশ্বের প্রথম মিলিমিটার ওয়েভ (মিমিওয়েভ) ওভার-দ্য এয়ার (ওটিএ) পারফরম্যান্স পরীক্ষা সম্পন্ন করেছে।

চায়না একাডেমি অফ ইনফরমেশন কমিউনিকেশনস টেকনোলজি (সিএআইসিটি) এবং চীন মোবাইল গবেষণা ইনস্টিটিউট এই এন্ড টু এন্ড পরীক্ষাটি পরিচালিত করে।

মিলিমিটার ওয়েভ ওটিএ সিস্টেমের পরীক্ষার বৈশিষ্ট্য যাচাই করা ছাড়াও জেডটিই বিভিন্ন জটিল ওয়্যারলেস চ্যানেলগুলিতে দুর্দান্ত এন্ড টু এন্ড পারফরম্যান্স অর্জন করেছে এবং বিশেষজ্ঞরা বিশ্বাস করেন, যে ৫ জি মিমি ওয়েভ সিস্টেমের বাণিজ্যিক ব্যবহারে এটি একটি বড় পদক্ষেপ।

২৬ গিগা হার্টজ মিলিমিটার ওয়েভ বেস স্টেশন পরীক্ষাটি এনএসএ নেটওয়ার্কগুলিতে প্রাথমিক পারফরম্যান্স আইটেমগুলি যাচাই করে। বিভিন্ন এনএলওএসে (নন-লাইন অফ সাইট) / লস (লাইন অফ সাইট) চ্যানেল মডেলগুলির টেস্টগুলোর মধ্যে রয়েছে অ্যাক্সেস পারফরম্যান্স, ইউজার পিক রেট, ফিক্সড বিট রেট টেস্ট, এএমসি (অ্যাডাপটিভ মড্যুলেশন এবং কোডিং) টেস্ট, হাঁই স্পীড পারফরমান্স টেস্ট এবং বীম ম্যানেজমেন্ট টেস্ট।

পরীক্ষামূলক ডেটা থেকে দেখা যায় যে, জেডটিই এর মিমি ওয়েভ সিস্টেমটি একক ব্যবহারকারীকে সর্বচ্চো ১.১৫ জিবিপিএস পর্যন্ত সরবরাহ করতে পারে। ১২০ কিমি / ঘন্টা এবং ১৬০কিমি / ঘন্টা এর অবনতিমান হাই-স্পিড এনএলওএসের পরিস্থিতিতেও, জেডটিই এর মিমি ওয়েভ সিস্টেম যথাক্রমে ৮২২ এমবিপিএস এবং ৭২৩ এমবিপিএসের শীর্ষ হার সরবরাহ করতে পারে।

মেইন্সট্রিম ফ্রিকোয়েন্সি ব্যান্ডগুলিতে ওয়্যারলেস সিস্টেমগুলির পারফরম্যান্স যাচাইকরণের সমৃদ্ধ অভিজ্ঞতার কারণে, জেডটিই অপারেটরগুলিকে পরিণত এন্ড টু এন্ড ৫ জি সেবা এবং সমাধান সরবরাহ করতে পারে। ভবিষ্যতে সংস্থাটি বাণিজ্যিকভাবে ব্যবহারের জন্য এমএমওয়েভ সিস্টেম তৈরি করতে এবং অপারেটরদের ৫ জি দিয়ে বাণিজ্যিক সাফল্য অর্জনে সহায়তা করার জন্য প্রমোশনাল কমিউনিটি আইএমটি -২০২০ (৫ জি) এর সাথে ক্রমাগত সহায়তা এবং সহযোগিতা করবে।

গ্রাহক, ক্যারিয়ার, প্রতিষ্ঠান এবং সরকারি খাতের গ্রাহকদের জন্য অত্যাধুনিক টেলিযোগাযোগ ব্যবস্থা, মোবাইল ডিভাইস এবং এন্টারপ্রাইজ টেকনোলজি সল্যুশনে কাজ করে জেডটিই। টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি খাত একীভূত করণে নিজেদের ব্যবসায়িক কৌশলের অংশ হিসেবে প্রতিষ্ঠানটি এর গ্রাহকদের এন্ড-টু-এন্ড উদ্ভাবনী সেবাদানে উৎকর্ষ অর্জনে প্রতিশ্রুতিবদ্ধ। হংকং এবং শেনঝেন (এইচ শেয়ার স্টক কোড: ০৭৬৩.এইচকে/ শেয়ার স্টক কোড: ০০০০৬৩.এসজেড) স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত জেডটিই ১৬০টিরও বেশি দেশে পণ্য বিক্রয়সহ নানা সেবাদান করে।

এখন পর্যন্ত, জেডটিই ইউরোপ, এশিয়া প্যাসিফিক ও এমইএ’র (মধ্যপ্রাচ্য এবং আফ্রিকা) মতো শীর্ষস্থানীয় ফাইভজি বাজারে ৫৫টি বাণিজ্যিক ফাইভজি চুক্তি সম্পাদন করেছে। গবেষণা ও উন্নয়নে জেডটিই তার বার্ষিক আয়ের ১০ শতাংশ ব্যয়ে অঙ্গীকারাবদ্ধ এবং আন্তর্জাতিক মান নির্ধারণকারী সংস্থাগুলিতে প্রতিষ্ঠানটি নেতৃস্থানীয় ভূমিকা পালন করে।

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter