ডোমারে ব্যাপক হারে গরু চুরি

ডোমারে ব্যাপক হারে গরু চুরি

ডোমার (নীলফামারী) প্রতিনিধিঃ

ডোমার উপজেলার বিভিন্ন ইউনিয়নে ব্যাপক হারে গরু চুরির সংবাদ পাওয়া গেছে। উপজেলার সীমান্ত এলাকা ভোগডাবুরী ও কেতকীবাড়ী ইউনিয়নের বিভিন্ন গ্রামে গত ১ মাসে প্রায় ৪০ টির মত গুরু চুরি হয়েছে।

গরীব সাধারন মানুষের ঘর থেকে রাতের অন্ধকারে চুরি করে নিয়ে যাচ্ছে এই সব গরু। গরুর মালিকরা বেশী ভগেই গরীব ও অসহায় মানুষ,এরা এন.জি.ও থেকে ঋন নিয়ে অথবা দিন মজুরি করে গরু ক্রয় করে পালন করছে, তাদের গরু বেশীর ভাগ চুরি হচ্ছে বলে জানা যাচ্ছে। গরু চুরি যাওয়ার পরও ইউনিয়ন পরিষদ বা থানায় কেউ অভিযোগ দায়ের করে, কেউ করে না, ফলে গরু চুরির ঘটনাটি প্রশাসনের নজরে আসেনা।

গত ২১ তারিখ ও ১৯ তারিখ নিজ ভোগডাবুরী গ্রামের আজাহার আলী ও কাজীরুল ইসলাম ও মহীনউদ্দিনের ঘর থেকে ৩টি গরু চুরি করে নিয়ে যায়, যার মূল্য প্রায় দেড় লক্ষ টাকা।

এর আগে কেতকীবাড়ী ইউনিয়নে চান্দখানা গ্রামে গত মাসে আনু মোহাম্মদের একটি বিদেশী গাভী ও বাছুরসহ চুরি হয়, যার মূল্য ১ লক্ষ টাকা। তার ২ দিন পর কেতকীবাড়ী ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের প্রাত্তন মেম্বার মৃত এছারুল ইসলামের বাড়ী থেকে একটি গাভী চুরি হয়ে যা একই সময় ভোগডাবুরী ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের হাবিব মাষ্টারের গরু ও বাছুর নিয়ে যাওয়ার সময় অর্ধেক রাস্তা থেকে গাভীটি পালিয়ে আসে চোরেরা বাছুরকে নিয়ে যায়। এর আগেও অনেক গরু চুরি হয়ে যায় কিন্তু কেউ ভয়ে বলতে চায় না।

গত রোববার নিজ ভোগডাবুরী গ্রামের কাজীরুল ইসলাম এ ব্যাপারে চিলাহাটি পুলিশ তদন্ত কেন্দ্রে গরু চুরির অভিযোগ দ্বায়ের করলে গতকাল আইন শৃঙ্খলা বাহীনি তিন জন চোরাচালানকারী ও চোর সন্দেহ আলী দোকানি পূত্র খয়রুল,দুলালের পূত্র আপন ও রবিউলের পূত্র আইয়ুবকে পুলিশ আটক করে কোর্টে সোপর্দ্দ করেছে। তাদের বাড়ী ভোগডাবুরী ইউনিয়নের ৪ও ৫ নং ওয়ার্ডে।

পুলিশ সূত্রে জানা যায় যে, তারা সীমান্তের গরু চোরাচালানকারী ও গরু চুরির সাথে জড়িত।

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter