পুরান ঢাকার উন্নয়নে পুরানো মানুষ প্রয়োজন: সাঈদ খোকন

পুরান ঢাকার উন্নয়নে পুরানো মানুষ প্রয়োজন: সাঈদ খোকন

রাজনীতিঃ
পুরান ঢাকার সামাজিক, সাংস্কৃতিক এবং অর্থনৈতিক উন্নয়নে আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ের কমিটিতে পুরানো মানুষ প্রয়োজন বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

শনিবার (২০ মে) বেলা সাড়ে ১১টায় পুরান ঢাকার নারিন্দার দারুল উলূম আহসানিয়া কামিল এম.এ মাদ্রাসার মশুরী খোলা দরবার শরিফ (নারিন্দা) প্রাঙ্গণে এক চক্ষু চিকিৎসা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এই কথা বলেন।

বিনামূল্যে এই চক্ষু চিকিৎসা সেবা কার্যক্রমের আয়োজন করেছে মেয়র মোহাম্মদ হানিফ মেমোরিয়াল ফাউন্ডেশন।

উদ্বোধনী অনুষ্ঠানে সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেন, পুরান ঢাকার উন্নয়নের জন্য পুরানো মানুষ প্রয়োজন। এই শহরের অগ্রগতি ও উন্নয়নের জন্য পুরান মানুষের সাথে নতুন মানুষও থাকবে।

আমাদের প্রধানমন্ত্রীও দলের যে কোনো কমিটি করার ক্ষেত্রে পুরানো মানুষকে রাখার বিষয়ে গুরুত্বারোপ করেন।

পুরানোদেরকে বাদ দিয়ে সংগঠন করলে সেটা দূর্বল হবে, এতে সংগঠনের সাথে জনগনের দূরত্ব সৃষ্টি হবে। এর মাধ্যমে দল দূর্বল হবে এবং দল দূর্বল হলে আমাদের নেত্রীর হাতও দূর্বল হবে। এভাবেই বাংলাদেশ দূর্বল হয়ে যাবে।

সাঈদ খোকন বলেন, প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করার জন্য পুরান ঢাকার মানুষ সব সময় নেত্রীর সাথে ছিলো। পুরানো ঢাকার মানুষ আগামীতেও প্রধানমন্ত্রীর সঙ্গে আছে।

এর জন্য সংগঠনের পুরানো লোকদেরকে সম্পৃক্ত রাখার বিষয়ে সাঈদ খোকন গুরুত্বারোপ করে বলেন, নবীন প্রবীণের সমন্বয়ে দল আরও শক্তিশালী হওয়ার মাধ্যমে আগামী নির্বাচনে নৌকার বিজয় আসবে-ইনশাআল্লাহ।

নৌকার বিজয় হলে দেশের উন্নয়ন হবে, মানুষের ভাগ্যের উন্নয়ন হবে, দেশের মানুষ শান্তিতে বসবাস করবে।

প্রধানমন্ত্রীকে আবার বিজয়ী করতে না পারলে উন্নয়ন অগ্রগতি থেমে যাবে। দেশে অশান্তি শুরু হবে, মানুষের ভাগ্য নিয়ে আবার ছিনিমিনি খেলবে।

ঢাকা দক্ষিণের সাবেক মেয়র আরও বলেন, পুরান ঢাকার মানুষের যার যে সমস্যা হবে আমাদেরকে জানাবেন। আমরা নেত্রীর পক্ষ থেকে আপনাদের পাশে দাঁড়াবো। আপনাদের পাশে নেত্রীর কর্মী হয়ে আগেও ছিলাম, এখনো আছি এবং ভবিষ্যতেও আমরা থাকবো।

এ সময় তিনি রোগীদের সঙ্গে কথা বলেন, তাদের পরিবারের খোঁজখবর নেন। সুখে দুঃখে সব সময় নাগরিকদের পাশে থাকার আশ্বাস দেন। এ ছাড়া তাঁর প্রয়াত পিতা অভিবক্ত ঢাকার সাবেক মেয়র মোহাম্মদ হানিফের জন্য দোয়া চান।

মেয়র মোহাম্মদ হানিফ মেমোরিয়াল ফাউন্ডেশনের উদ্যোগে এর আগে পুরান ঢাকার কোতোয়ালী, বংশাল, লালবাগ, সূত্রাপুর, ওয়ারী, হাজারীবাগ, খিলগাঁও, যাত্রাবাড়ী, ডেমরা, পোস্তাগোলা এলাকায় এই চিকিৎসা ক্যাম্প পরিচালিত হয়েছে।

এ কার্যক্রমের আওতায় এক মাস চার দিন রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় চিকিৎসা দেবে ফাউন্ডেশনের মেডিকেল টিম।

এখন পর্যন্ত ৭১ টি ক্যাম্পে প্রায় ৪০ হাজার মানুষ চিকিৎসা সেবা দিয়েছে। যার মধ্যে নেত্রনাণীতে সমস্যা ও চোখে ছানী পড়া এমন রোগী ১২শ জনকে অপারেশন করানো হয়েছে।

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter