বসুরহাটে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪৪ ধারা

বসুরহাটে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪৪ ধারা

সারাদেশঃ
নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার রূপালী চত্বরে একই সময়ে আওয়ামী লীগের দুপক্ষের পাল্টাপাল্টি সভা আহ্বান করায় ১৪৪ ধারা ঘোষণা করেছে প্রশাসন। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে কড়া পাহারা দিচ্ছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহীনি।

আজ সোমবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বসুরহাট পৌরসভা এলাকায় ১৪৪ ধারা বলবৎ থাকবে। তবে উপজেলার অন্যান্য স্থান ১৪৪ ধারা আওতার বাইরে থাকবে।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জিয়াউল হক মীর স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে গতকাল রোববার রাতে এ আদেশ দেওয়া হয়। রাত সাড়ে ১০টায় পৌর এলাকায় মাইকিং করে ১৪৪ ধারা ঘোষানার বিষয়টি সকলের অবগতির জন্য জানিয়ে দেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন নোয়াখালী জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খাঁন।

কোম্পানীগঞ্জের চাপরাশিরহাটে গত শুক্রবার বিকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা ও তার প্রতিপক্ষ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান অনুসারীদের মধ্যে সংঘর্ষ ও গুলি বিনিময় হয়। এ ঘটনায় গুলিবিদ্ধ সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কিরের মৃত্যু হয়েছে।

ওই মৃত্যুর ঘটনার বিচারের দাবিতে আবদুল কাদের মির্জা আজ বিকেল ৩টায় বসুরহাট পৌরসভার রূপালী চত্বরে বিক্ষোভ সমাবেশ ও শোক সভার ঘোষনা দেন।

ঠিক একই সময় একই স্থানে মিজানুর রহমান বাদলও সাংবাদিক মুজাক্কিরের হত্যার বিচারের দাবিতে কাদের মির্জার বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদ সভার ঘোষনা দেন।

আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশংকায় ও কোনো ধরনের সংঘর্ষ এড়াতে বসুরহাট পৌরসভা নয়টি ওয়ার্ড এলাকায় ১৪৪ ধারা ঘোষণা করে উপজেলা প্রশাসন।

কোম্পানীগঞ্জ থানার ওসি মীর জাহিদুল হক রনি দ্য ডেইলি স্টারকে বলেন, ‘আইনশৃঙ্খলার অবনতি এড়াতে শুধু পৌর এলাকায় ১৪৪ ধারা ঘোষণা করা হয়েছে। পৌর এলাকার আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশ, ডিবি ও র‌্যাব টহল দেওয়া অব্যাহত রেখেছে।’

আরও পড়ুন:

২০১৩ সালে ছাত্রশিবির ও পুলিশের মধ্যে সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয়েছিলো কোম্পানীগঞ্জ। ওই ঘটনায় আট জনের প্রাণহানি হয়। এ ঘটনার আট বছর পর আবার ১৪৪ ধারা ঘোষণা করা হলো কোম্পানীগঞ্জে।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter