এভারকেয়ার হসপিটাল ঢাকায় ট্রমা সেন্টার চালু

এভারকেয়ার হসপিটাল ঢাকায় ট্রমা সেন্টার চালু

স্বাস্থ্যঃ

স্বাস্থ্যঃ
বিশ্ব ট্রমা দিবস ২০২১ উপলক্ষ্যে ট্রমা সেন্টার চালু করেছে দেশের সর্বপ্রথম জেসিআই স্বীকৃত্ব হাসপাতাল, এভারকেয়ার হসপিটাল ঢাকা। এর ফলে বিশ্বমানের স্বাস্থ্যসেবা প্রদানের প্রতিশ্রুতি রক্ষার্থে আরও একধাপ এগিয়ে গেলো হাসপাতালটি।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিটোর-এর ডিরেক্টর ও বিওএস-এর প্রেসিডেন্ট প্রফেসর ডা. আব্দুল গনি মোল্লা। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এভারকেয়ার হসপিটাল ঢাকা’র প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক ডা. রত্নদীপ চাস্কার; মেডিকেল সার্ভিস বিভাগের পরিচালক ডা. সঞ্জয় কিশানরাও পাঠারে; মেডিকেল সার্ভিস বিভাগের সহ-পরিচালক ডা. আরিফ মাহমুদ; এবং চীফ মার্কেটিং অফিসার ভিনয় কাউল সহ আরও অনেকে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডা. এম. আলি; ডা. অমিত কাপুর; ডা. বিজয় টি কে তিতাস; প্রফেসর ডা. সৈয়দ সহিদুল ইসলাম; প্রফেসর ডা. কামরুল আলম সালেহ; প্রফেসর ডা. পি.কে. সাহা; প্রফেসর ডা. শেখ এম. আবু জাফর; এসোসিয়েট প্রফেসর ডা. মো: ফরিদ হোসেন; ডা. মো: হাসান আন্দালিব; ডা. মো: জুলফিকার হায়দার; ডা. সোহেল আহমেদ; প্রফেসর ডা. মো: জিল্লুর রহমান; ডা. মো: আলিউজ্জামান জোয়ার্দ্দার; এবং ডা. অজয় আবরোল।

জেনারেল ও ল্যাপারোস্কোপিক সার্জন; নিউরো সার্জন; অর্থোপেডিক সার্জন; প্লাস্টিক, রিকনস্ট্র্যাক্টিভ সার্জন; কার্ডিওভাস্কুলার ও থোরাসিস সার্জন; ফিজিক্যাল মেডিসিন ও রিহ্যাবিলিটেশন বিশেষজ্ঞ; এবং ক্রিটিক্যাল কেয়ার বিশেষজ্ঞ সম্বলিত চিকিৎসকদের একটি অভিজ্ঞ দল ট্রমা সেন্টারটিতে নিয়োজিত থাকবে।

রোগীরা এখানে ২৪/৭ ঘন্টা এক্স-রে, আল্ট্রাসোনোগ্রাফী, সিটি স্ক্যান, এমআরআই, ক্রমাগত কার্ডিয়াক মনিটরিং, সিটি-এনজিওগ্রাম সুবিধা, ডিএসএ, উন্নত ল্যাব সুবিধা, আইসি ও মডুলার ওটি ইত্যাদি সহ আরও অনেক সেবা-সুবিধা পাবেন।

উদ্বোধনকালে, প্রধান অতিথি নিটোর-এর ডিরেক্টর ও বিওএস-এর প্রেসিডেন্ট প্রফেসর ডা. আব্দুল গনি মোল্লা বলেন, “এভারকেয়ার ঢাকা’র এই ট্রমা সেন্টারটি রোগীদের উন্নতমানের সেবা-প্রদানে সক্ষম হবে বলে আমি আশাবাদী।

দেশের মাটিতে বিশ্বমানে স্বাস্থ্যসেবা নিশ্চিতের জন্য এভারকেয়ার-কে অসংখ্য ধন্যবাদ।

এভারকেয়ার হসপিটাল ঢাকা’র প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক ডা. রতœদীপ চাস্কার বলেন, “এই ট্রমা সেন্টার উদ্বোধনের মাধ্যমে রোগীদের উন্নত চিকিৎসাসেবা প্রদানের প্রতিশ্রুতি রক্ষার্থে আমরা আরও একধাপ এগিয়ে গিয়েছি। রোগীদের যথাযথ সেবা প্রদানে আমাদের বিশেষজ্ঞ চিকিৎসকরা ট্রমা সেন্টারে ২৪/৭ ঘন্টা নিয়োজিত থাকবেন। এখানে প্রয়োজনীয় সকল সেবা প্রদান করা হবে। সেই সাথে রোগীরা বিশেষ উপকৃত হবেন বলে আমরা আশাবাদী।”

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter