কাদেরের চিকিৎসায় দেবী শেঠি ঢাকায়

অনলাইনঃ
অসুস্থ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের চিকিৎসায় ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি ঢাকায় পৌঁছেছেন। সোমবার দুপুরে রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রখ্যাত এ চিকিৎসক অবতরণ করলে তাঁকে স্বাগত জানান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কার্ডিয়াক বিভাগের চিকিৎসক অধ্যাপক ডা. হারিসুল হক, প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফ্ফর আহমেদ ।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, বিমানবন্দর থেকে সরাসরি ডা. দেবী শেঠি কাদেরকে দেখতে বিএসএমএমইউ’তে আছেন। রোগী দেখার পর তার মতামতের পরই ওবায়দুল কাদেরকে উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে নেয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। এক্ষেত্রে তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতামত সাপেক্ষে কাদেরকে সিঙ্গাপুর নেয়া হবে।

ওবায়দুল কাদেরের স্বাস্থ্য পরীক্ষার সময় বিএসএমএমইউ’র কার্ডিয়াক বিভাগীয চেয়ারমান অধ্যাপক ডা. সৈয়দ আলী আহসান এবং কার্ডিয়াক সার্জন অধ্যাপক ডা. অসিত বরণ অধিকারী ডা. দেবী শেঠির সঙ্গে থাকছেন।

ইতোমধ্যে ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুর নেয়ার প্রস্তুতি চলছে। দেবী শেঠির মতামতের পরই সংবাদ সম্মেলনের মাধ্যমে এ বিষয়ে সিদ্ধান্ত জানানো হবে।

এ ছাড়াও আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ গণমাধ্যমকে বলেছেন, আপাতত কাদেরকে সিঙ্গাপুরে নেওয়ার প্রয়োজন নেই। ভারত থেকে বিখ্যাত হুদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠী আজই ঢাকায় ওবায়দুল কাদেরকে চিকিৎসার ‍জন্য ঢাকায় আসছেন।

ওবায়দুল কাদের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন।

আওয়ামী লীগের নেতারা জানান, রবিবার ফজরের নামাজের পর হঠাৎ করে শ্বাসকষ্ট অনুভব করেন ওবায়দুল কাদের। অবস্থার অবনতি হলে তাকে দ্রুত বঙ্গবন্ধু মেডিকেলে নিয়ে আসেন তার স্ত্রী ইশরাতুন্নেসা কাদের। তখনই তাকে হাসপাতালের সিসিইউতে স্থানান্তর করা হয়।

-ডিকে

Print Friendly, PDF & Email
FacebookTwitter