কোন পেশা মানুষ বেশি পরকীয়ায় জড়িত

কোন পেশা মানুষ বেশি পরকীয়ায় জড়িত

অনলাইনঃ

যত দিন যাচ্ছে, পরকীয়া যেন নতুন নতুন রূপ পাচ্ছে। তবে সবার দ্বারা কিন্তু হয় না পরকীয়া। অনেকের মনে মনে ইচ্ছে থাকলেও, সাহস করে পা বাড়াতে পারেন না।

সম্প্রতি পরকীয়া নিয়ে এক সমীক্ষা করেছে জনপ্রিয় একটি ডেটিং সাইট। যে সমীক্ষায় দেখা হয়েছে, ঠিক কোন কোন পেশার সঙ্গে যুক্ত মানুষ পরকীয়ায় জড়িয়ে পড়েন সবচেয়ে বেশি। এই সমীক্ষায় সামনে এসেছে অবাক করা তথ্য। সমীক্ষা থেকে পাওয়া তথ্য অনুযায়ী, ১২ টি পেশার সঙ্গে যুক্ত মানুষদের মধ্যেই পরকীয়ার প্রবণতা সবচেয়ে বেশি।

কোন কোন পেশার মানুষরা সবচেয়ে বেশি পরকীয়ায় জড়িয়ে পড়ছেন? এ ব্যাপারে শীর্ষে রয়েছেন চিকিৎসক ও নার্সরা। সমীক্ষা থেকে পাওয়া তথ্য অনুযায়ী, ডাক্তার ও নার্স একসঙ্গে অনেকক্ষণ কাজ করেন। বহু সময়ই নানা মানসিক চাপের মধ্যে দিয়ে যেতে হয় তাদের। সেই কারণে নার্স ও চিকিৎসকের মধ্যে সবচেয়ে বেশি পরকীয়ার সম্ভাবনা দেখা যায়।

এরপরেই রয়েছে শিক্ষক বা প্রফেসর। এক্ষেত্রেও দেখা গিয়েছে, একসঙ্গে বেশিক্ষণ অফিসে থাকা ও মানসিক চাপই এই ধরনের প্রেমে এগিয়ে দেয় মানুষকে। শুধু তাই নয়, চোখের উপর স্কুল বা কলেজে পড়ুয়াদের প্রেম দেখা ফলেও, অনেকে নাকি প্রেমে পড়েন নতুন করে।

এরপরেই রয়েছে অর্থনীতিবিদ। সমীক্ষা অনুয়ায়ী, এই পেশার সঙ্গে যুক্ত ৯ শতাংশ ব্যক্তি পরকীয়ায় আগ্রহী। এর পর তালিকায় একে একে উঠে এসেছে আইটি কর্মী, বিনোদন জগতের সঙ্গে যুক্ত ব্যক্তি, খেলার জগতের সঙ্গে যুক্ত ব্যক্তি, উকিল। সবশেষে রয়েছে রাজনীতিবিদরা।

-চিপু

Print Friendly, PDF & Email
FacebookTwitter