গুলশান শপিং সেন্টার সিলগালা, ৩ ঘন্টা বিক্ষোভ

গুলশান শপিং সেন্টার সিলগালা, ৩ ঘন্টা বিক্ষোভ

রাজধানীঃ

গুলশান-১ এলাকায় গুলশান শপিং সেন্টার ঝুঁকিপূর্ণ হওয়ায় আজ বৃহস্পতিবার ভবনটি সিলগালা করে দেন উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নির্বাহী ম্যাজিস্ট্রেট।

সিলগালা ঠেকাতে এবং প্রতিবাদে মার্কেটের ব্যবসায়ী ও কর্মচারীরা গুলশান-১-এর গোলচত্বর অবরোধ করে তিন ঘণ্টার বেশি সময় ধরে বিক্ষোভ করেন। পরে পুলিশ ধাওয়া দিয়ে তাঁদের সরিয়ে দেয়। এ সময় বিক্ষোভকারীদের আক্রমণে যানবাহন ভাঙচুর করলে পুলিশ তাঁদের লাঠিপেটা করে।

জানা গেছে, ঢাকার অভিজাত এলাকা গুলশানের এই মার্কেটে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে একটি দল ছয়তলাবিশিষ্ট ওই ভবন ঝুঁকিপূর্ণ হওয়ায় মার্কেটে অবস্থানরত সবাইকে দোকান থেকে জোর পূর্বক বের করে দেয়।

এরপর তারা মার্কেটের বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন করেন। দুই ফটক খোলা রেখে বাইরের সব ফটক সিলগালা করে। বিদ্যৎ লইন বিচ্ছিন্ন করায় মার্কেটের ছাদে স্থাপিত মোবাইল টাওয়ার বন্ধ হয়ে যায়।

গুলশান বিভাগের পুলিশের ডিসি মো. শহিদুল্লাহর বরাতে জানা গেছে, ডিএনসিসির এই মার্কেটের অগ্নিনির্বাপণের ব্যবস্থা না থাকায় ২০২১ সালে ফায়ার সার্ভিস ভবনটিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করে।

-জেএফ

Print Friendly, PDF & Email
FacebookTwitter