চট্টগ্রামে র‌্যাবের হাতে ৪ অনলাইন জুয়াডী গ্রেপ্তার

চট্টগ্রামে র‌্যাবের হাতে ৪ অনলাইন জুয়াডী গ্রেপ্তার

আইন আদালতঃ
গত ২৯ জুন ২০২২ ইং তারিখ চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ এলাকায় পৃথক দুটি অভিযানে ৪ জন অনলাইন জুয়াডীকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

অনলাইন বেটিং এর মাধ্যমে সমাজে সাইবার অপরাধ ছড়িয়ে দেওয়া এবং লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়া চক্রের ০৪ জন সাইবার অপরাধীকে আটক করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানার ষোলশহর রেলওয়ে ষ্টেশন সংলগ্ন গ্রীন ভেলী আবাসিক এলাকার জসিম কুলিং কর্নার নামক দোকানের ভিতরে কতিপয় জুয়ারী অবস্থান করে স্মার্ট মোবাইল এর ব্রাউজার থেকে জুয়ার ওয়েবসাইট ব্যবহার করে জুয়া খেলা পরিচালনা সহ বিকাশের মাধ্যমে জুয়ার টাকা লেনদেন করে আসছিল।

সে সময় আসামী ০১। মোঃ জাকির হোসেন (২৫), পিতা: মৃত মোঃ কামরুল ভূঁইয়া, সাং-ধর্মপুর, থানা: নোয়াখালী সদর, জেলা: নোয়াখালী এবং ০২। বিপ্লব দত্ত (২৮), পিতা- খোকন দত্ত, সাং-আলকরন, থানা- সদরঘাট, চট্টগ্রাম মহানগর’দ্বয়কে আটক করতে সক্ষম হয়।

আটককৃত আসামীরা অনলাইনে জুয়া খেলাসহ জুয়ার টাকা লেনদেনের কথা অকপটে স্বীকার করেছে।

জিজ্ঞাসাবাদের একপর্যায়ে উপস্থিত সাক্ষীদের সামনে ঘটনাস্থলে আটককৃত আসামীদের নিজ হাতে দেখানো মতে অনলাইন জুয়া খেলা ও ই-ট্রানজেকশন কাজে ব্যবহৃত ০২ টি স্মার্ট মোবাইল ফোন এবং জুয়া খেলার নগদ ১৫০৮৫/- টাকা উদ্ধারসহ আসামীদের গ্রেফতার করা হয়।

এদিকে র‌্যাব-৭, চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানাধীন ষোলশহর রেলওয়ে ষ্টেশনের উত্তর পাশে জনৈক আঃ সালাম এর চায়ের দোকানের ভিতরে কতিপয় জুয়ারী স্মার্ট মোবাইল এর ব্রাউজার থেকে জুয়ার ওয়েবসাইট ব্যবহার করে জুয়া খেলা পরিচালনা সহ বিকাশের মাধ্যমে জুয়ার টাকা লেনদেন
অবস্থায় ০১। রুবেল ধর(২৪), পিতা- অরুন ধার, সাং-পূর্ব গুনমন্ডি, থানা- বোয়ালখালী, জেলা- চট্টগ্রাম, ০২। মোঃ মুনসুর (৩৩), পিতা- মোঃ আলী,সাং- চরখাগুরিয়া, থানা- সাতকানিয়া, জেলা- চট্টগ্রাম’দ্বয়কে আটক করতে সক্ষম হয়।

আটককৃত আসামীরা অনলাইনে জুয়া খেলাসহ জুয়ার টাকা লেনদেনের কথা অকপটে স্বীকার করে।

তাদের কাছে অনলাইন জুয়া খেলা ও ই-ট্রানজেকশন কাজে ব্যবহৃত ০২ টি স্মার্ট মোবাইল ফোন এবং জুয়া খেলার নগদ ২৫৭০/- টাকা উদ্ধারসহ আসামীদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, ধৃত আসামীগন অনলাইন জুয়া খেলার ওয়েবসাইট নবঃ ৩৬৫ এর এ্যাকাউন্টসের মাধ্যমে প্রদর্শিত খেলা-দুলার বাজি পরিচালনা করে এবং ধৃত আসামীগন এবং অজ্ঞাত আরো অন্যান্য সহযোগীদের সহায়তায় বাজির টাকা ডলারে রুপান্তরিত করে বাজি খেলা পরিচালনা করে আসছে।

আসামীগন মোবাইলে হোয়াটস্এ্যাপ থেকে জুয়ার বিষয়ে চ্যাটিং সহ নিজ বিকাশ নম্বরে টাকার লেনদেন করে থাকে।

উক্ত এ্যাকাউন্টের মাধ্যমে তারা অনলাইনে জুয়ার বাজি ধরার টাকা ডলারের মাধ্যমে লেনদেন ও স্থানান্তর করে থাকে।

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter