ডেস্ক রিপোর্টঃ

জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ‘জলরঙ’ দেশিয় পণ্য নিয়ে কাজ করা নারী উদ্যোক্তাদের সাথে নিয়ে একটি বিশেষ মেলার আয়োজন করছে।

আগামী ১৮ ও ১৯ নভেম্বর, ২০২২ তারিখ (শুক্র ও শনিবার) ধানমন্ডির মাইডাস সেন্টারে অনুষ্ঠিত হবে দুই দিনব্যাপি এই মেলা।

মেলাটি পৃষ্ঠপোষকতা করছে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড-এর নারী উদ্যোক্তাভিত্তিক ফাইন্যান্সিয়াল প্ল্যাটফর্ম, ‘জয়ী’।

‘জলরঙ’ মেলায় নারী উদ্যোক্তারা প্রায় ৬০টি স্টলে তাঁত, মসলিন, টাইডাই, নকশি কাঁথা, হাতে তৈরি গয়না, পাটজাত ব্যাগ, শো-পিস ও অন্যান্য পণ্যসহ বিভিন্ন আকর্ষণীয় দেশিয় পণ্য এবং সুস্বাদু খাদ্যসামগ্রী প্রদর্শন ও বিক্রয় করবেন। এই মেলার মাধ্যমে নারী উদ্যোক্তারা দেশিয় ঐতিহ্যকে দর্শনার্থী ও ক্রেতাদের সামনে উপস্থাপন করতে সক্ষম হবেন।

‘আইপিডিসি জয়ী’র ঋণসেবা গ্রহণকারী সফল নারী উদ্যোক্তারাও তাঁদের পণ্য নিয়ে মেলায় উপস্থিত থাকবেন। মেলাটি উভয়দিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

এই আয়োজন সম্পর্কে আইপিডিসি’র অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর রিজওয়ান দাউদ সামস বলেন, “একটি দায়িত্বশীল আর্থিক প্রতিষ্ঠান হিসেবে আইপিডিসি যুব-সমাজ, নারী এবং সুবিধাবঞ্চিতদের উন্নয়নে কাজ করে চলেছে।

গত ৫ বছরে সিএমএসএমই সেক্টরে আইপিডিসি’র বিভিন্ন উদ্যোগ ও কার্যক্রম প্রায় ৬০ হাজারেরও বেশি কর্মসংস্থান সৃষ্টিতে অবদান রেখেছে।

সিএমএসএমই সেক্টরে নারী উদ্যোক্তাদেরকে অগ্রাধিকার দিয়ে বাংলাদেশ ব্যাংক, এসএমই ফাউন্ডেশন এবং অন্যান্য বিশিষ্ট প্রতিষ্ঠান স্বীকৃত বিভিন্ন প্রজেক্টে আইপিডিসি লো-কস্ট ফাইন্যান্সিংয়ের ব্যবস্থা করে আসছে।

আমরা ‘জলরঙ’-এর সাথে সংশ্লিষ্ট হয়ে এই নারী উদ্যোক্তাভিত্তিক মেলার আয়োজন করতে পেরে গর্বিত।

তিনি আরো বলেন, এমন উদ্যোগ নারী উদ্যোক্তা ও ক্রেতাদের মধ্যকার যোগাযোগ ও সুসম্পর্ক আরও দৃঢ় করে তুলবে এবং এভাবেই নারী উদ্যোক্তারা নিজ নিজ পণ্যের মার্কেটে সহজেই প্রবেশ করতে পারবে বলে আমরা আশাবাদী।”        

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter