ডিআইজি মিজান শাহবাগ থানায়

অনলাইনঃ

পুলিশের বরখাস্তকৃত ডিআইজি মিজানের আগাম জামিন আবেদন খারিজ করে তাকে পুলিশের হাতে তুলে দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (০১ জুলাই) দুপুরে বিচারপতি ওবায়েদুল হাসান ও বিচারপতি কুদ্দুস জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ শুনানি শেষে এ আদেশ দেন।

এসময় ডিআইজি মিজান পুলিশের ভাবমূর্তি নষ্ট করেছে বলে মন্তব্য করেন আদালত। দুদকের মামলায় গ্রেফতার মিজানকে রাতে শাহবাগ থানায় রাখা হবে। কাল মঙ্গলবার (০২ জুলাই) তোলা হবে আদালতে।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশন- দুদকের করা মামলায় আগাম জামিন চেয়ে আইনজীবীর মাধ্যমে রোববার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় জামিন চেয়ে আবেদন করেন পুলিশের বরখাস্তকৃত ডিআইজি মিজানুর রহমান। সোমবার বিচারপতি ওবায়েদুল হাসান ও বিচারপতি কুদ্দুস জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চে শুনানির জন্য ওঠে আবেদনটি। আদালত শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করে তাকে গ্রেফতার করতে শাহবাগ থানা পুলিশকে নির্দেশ দেন।

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান বলেন, মিজানের আগাম জামিনের আবেদন আদালত খারিজ করে দিয়েছে। এবং তাকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের হস্তান্তর করে দিয়েছে। সেখান থেকে তাকে জেলে হাজতে পাঠানো হতে পারে।

আসামিপক্ষের আইনজীবী আমিনুল ইসলাম বলেন, এখানে পুলিশের ভাবমূর্তি বিনষ্ট হয়েছে। এবং অন্য একটি প্রতিষ্ঠানের ভাবমূর্তি নষ্ট হয়েছে বলে আদালত মন্তব্য করেছেন।

আদালত বলেন, ডিআইজি মিজান পুলিশের ভাবমূর্তি নষ্ট করেছে। সেইসঙ্গে দুদকের ভূমিকাও প্রশ্নের মুখে ফেলেছে। এই আদেশ দুর্নীতিবাজদের জন্য কঠোর বার্তা বলেও মন্তব্য করেন আদালত।

খুরশীদ আলম বলেন, পুরো পুলিশের ভাবমূর্তি ধ্বংস করে দিয়েছে। দুর্নীতির ব্যপারে বিচার বিভাগের জিরো টলারেন্স।

পরে আদালতের নির্দেশে তাকে রাজধানীর শাহবাগ থানায় নিয়ে যাওয়া হয়। পুলিশ জানায়, মঙ্গলবার তাকে আদালতে তোলা হবে।

এর আগে, দুর্নীতি দমন কমিশনের করা মামলায় আগাম জামিন নিতে দুপুরে হাইকোর্টে যান ডিআইজি মিজান। গত ২৪ জুন দুর্নীতি দমন কমিশন পুলিশের বিতর্কিত এই ডিআইজিসহ চারজনের বিরুদ্ধে মামলা করে।

মামলায় আসামীদের বিরুদ্ধে তিন কোটি ২৮ লাখ ৬৮ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জন ও তিন কোটি ৭ লাখ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়েছে।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter