তৃণমূল-নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর হামলা

তৃণমূল-নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর হামলা

আন্তর্জাতিকঃ
এবার নন্দীগ্রামে নির্বাচনি প্রচারণা চলাকালে আহত হলেন তৃণমূল-নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মনোনয়নপত্র জমা দেওয়ার পর নন্দীগ্রামে ফিরে যান তিনি। বুধবার (১০ মার্চ) সন্ধ্যায় তিনি যখন নন্দীগ্রামের বিরুলিয়ার কাছে একটি মন্দির থেকে বের হচ্ছিলেন ঠিক সেই সময় থাকে কে বা কারা ধাক্কা দেয় বলে অভিযোগ ওঠে।

পরিকল্পনা করে তাঁকে ধাক্কা দেওয়া হয় বলে অভিযোগ মমতা বন্দ্যোপাধ্যায়ের। ধাক্কা লাগার সাথে সাথেই তিনি মুখ থুবড়ে মাটিতে পড়ে যান। তার সঙ্গে থাকা নিরাপত্তারক্ষীরা তাকে প্রাথমিক চিকিৎসা দেন। তার পরপরই কলকাতার উদ্দেশ্যে রওনা হন মমতা। গাড়িতে বসে বসে রীতিমতো কাতরাচ্ছিলেন তৃণমূল এ নেত্রী।

আহত হওয়ার পর মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিকদের এক বিবৃতিতে বলেন, ৪ থেকে ৫ জন চক্রান্ত করে ধাক্কা দিয়ে ফেলে দিয়েছে আমাকে। আমি অবশ্যই নির্বাচন কমিশনে অভিযোগ জানাবো।

বুধবার সন্ধ্যায় যখন মন্দির থেকে বের হচ্ছিলেন মমতা ঠিক সেইসময় মমতার চারপাশে উৎসাহী মানুষজন ভিড় জমান। স্বাভাবিকভাবে মুখ্যমন্ত্রীর নিজস্ব নিরাপত্তা রক্ষীরা ওই সময় ছিল। এরই মাঝে মুখ্যমন্ত্রীর গাড়ির দরজা ঠেলে দেওয়ার ফলে গুরুতর-ভাবে আহত হন মমতা।

সঙ্গে সঙ্গে নিজের গাড়িতে তুলে মমতা বন্দ্যোপাধ্যায়কে কলকাতার উদ্দেশ্যে আনা হয়। মমতার অভিযোগ, স্থানীয় কোন পুলিশ ওখানে ছিল না। এসপিও ছিলেন না। এই ঘটনার কথা শোনার পর ওই এলাকায় দ্রুত ছুটে যান পূর্ব মেদিনীপুর জেলা পুলিশ সুপার প্রবীণ প্রকাশ।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter