দুই থেকে চার দিনের মধ্যে ভ্যাকসিনের চুক্তিঃ স্বাস্থ্যমন্ত্রী

দুই থেকে চার দিনের মধ্যে ভ্যাকসিনের চুক্তিঃ স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যঃ
প্রাণঘাতী করোনাভাইরাসের (কোভিড-১৯) ভ্যাকসিনের জন্য বাংলাদেশ চুক্তি করতে যাচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

আগামী দুই থেকে চার দিনের মধ্যে এই চুক্তি সম্পন্ন হবে বলেও জানান তিনি।

৩১ অক্টোবর, শনিবার দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলায় এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী।

এ বিষয়ে জাহিদ মালেক বলেন, করোনার ভ্যাকসিন আনার জন্য সব রকম চেষ্টা চলেছে। যখন ভ্যাকসিনের ব্যবস্থা হয়ে যাবে তখন উন্নতমানের ভ্যাকসিন দেশে নিয়ে আসা হবে বলেও জানান তিনি।

তিনি আরো বলেন, বিশ্বের অনেকই করোনার ভ্যাকসিন তৈরি করছেন। তাদের সঙ্গে যোগাযোগ রক্ষা করে যাচ্ছে সরকার। আগামী ২ থেকে ৪ দিনের মধ্যে তাদের সাথে একটি চুক্তি করা সম্ভব হবে বলেও আশা প্রকাশ করেন স্বাস্থ্যমন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, সবাই একসঙ্গে ভ্যাকসিন পাবে না। প্রথম পর্যায়ে হয়তো কিছু লোককে ভ্যাকসিন দেয়া সম্ভব হবে। পরবর্তী ধাপে সকলকেই ভ্যাকসিনের আওতায় নিয়ে আসা যাবে। শুধু ভ্যাকসিনেই করোনা চলে যাবে না। ভ্যাকসিনের পর স্বাস্থ্যবিধি মানতে হবে অর্থাৎ মাস্ক ব্যবহার এবং শারীরিক দূরত্বও মেনে চলতে হবে বলেও উল্লেখ করেন তিনি।

এ সময় মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়ায় শুভ্র সেন্টারে করোনা মহামারীর কারণে ক্ষতিগ্রস্ত, দরিদ্র ও কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে জেলা রেড ক্রিসেন্ট সোসাইটি আয়োজিত ফুড প্যাকেজ ও হাইজিন প্যাকেট বিতরণ করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এতে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা রেড ক্রিসেন্ট সোসাইটি সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter