ফালু সহ ৯ জনের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা

অনলাইন ডেস্কঃ

৮০ লাখ ডলার পাচারের অভিযোগে বিএনপি নেতা ও সাবেক সংসদ সদস্য মোসাদ্দেক আলী ফালুসহ ৯ ব্যবসায়ীর বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এ ব্যাপারে ব্যবস্থা নিতে বৃহস্পতিবার ইমিগ্রেশন বিভাগে চিঠি পাঠিয়েছে দুদক।

দুদকের উপ পরিচালক (জনসংযোগ) প্রনব কুমার ভট্টাচার্য্য বলেন, ‘অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তিরা অন্য দেশে যাওয়ার চেষ্টা করেছেন- এমন তথ্য থাকায় তাদের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা দেয়া হয়।

চিঠিতে বলা হয়, ৯ জনের বিরুদ্ধে ৮ মিলিয়ন ডলার সমমূল্যের প্রায় ৬৫ কোটি টাকা (প্রতি ডলার ৮২ টাকা হিসেবে) দুবাইয়ে পাচার করা হয়েছে। তারা অফশোর কোম্পানি খুলে বিনিয়োগ এবং দুবাইয়ে আরো শত কোটি টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। দুদকের অনুসন্ধানেও প্রাথমিক সত্যতা পাওয়া গেছে।

দুদক বিশ্বস্ত সূত্রে জেনেছে, এসব ব্যক্তি দেশ ছেড়ে অন্য দেশে চলে যাওয়ার চেষ্টা করছেন। তাই তারা যাতে দেশ ছেড়ে অন্য দেশে চলে যেতে না পারেন, সে বিষয়ে কার্যকর ব্যবস্থা নেয়ার অনুরোধ করা হয়েছে দুদকের পক্ষ থেকে।

দেশত্যাগের নিষেধাজ্ঞা চাওয়া হয়েছে, তারা হলেন- আরএকে পেইন্টস ও আশালয় হাউজিংয়ের পরিচালক এস এ কে একরামুজ্জামান, তার ছেলে এবং আরএকে পেইন্টস ও আরএকে কনজ্যুমার প্রোডাক্টসের পরিচালক কামার উজ জামান, আরএকে কনজ্যুমার প্রোডাক্টসের পরিচালক মোহাম্মদ আমির হোসেন, ঝুলপার বাংলাদেশ লিমিটেড ও রাকিন ডেভেলপমেন্ট কোম্পানির পরিচালক সৈয়দ এ কে আনোয়ারুজ্জামান, আরএকে কনজ্যুমার প্রোডাক্টসের পরিচালক এম এ মালেক, রোজা প্রোপার্টিজের পরিচালক আশফাক উদ্দিন আহমেদ, আরএকে পাওয়ার লিমিটেডের পরিচালক মাকসুদুল করিম এবং আরএকে পেইন্টস ও আরএকে ক্যাপিটাল লিমিটেডের পরিচালক শায়লিন জামান আকবর।

আরবি

Print Friendly, PDF & Email
FacebookTwitter