বিএনপি’র পদ যাত্রায় ছাত্রলীগের সঙ্গে তুমুল সংঘর্ষ

বিএনপি’র পদ যাত্রায় ছাত্রলীগের সঙ্গে তুমুল সংঘর্ষ

রাজনীতিঃ
বিএনপির এক দফা বাস্তবায়নের ধারাবাহিকতায় পদযাত্রা কর্মসূচি ও শান্তি সমাবেশ ঘিরে রাজধানীর মিরপুরে দলটির নেতাকর্মীদের সঙ্গে ছাত্রলীগের তুমুল সংঘর্ষ চলছে।

মঙ্গলবার (১৮ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে মিরপুর বাংলা কলেজ গেটের সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা যায়, বিএনপি নেতাকর্মীরা পদযাত্রার উদ্দেশে রাজধানীর গাবতলী থেকে বাংলা কলেজের সামনে আসলে তখন তাদের সঙ্গে মিরপুর বাংলা কলেজ ছাত্রলীগের নেতাকর্মীদের ধাওয়া-পালটা ধাওয়া শুরু হয়।

একপর্যায়ে দুপক্ষই সংঘর্ষে জড়িয়ে পড়ে।

বিএনপির বিক্ষুব্ধে কিছু কর্মী তখন একটি মোটরসাইকেল ও একটি বাইসাইকেল পিটিয়ে ভেঙে এতে আগুন ধরিয়ে দেয়। সংঘর্ষে দুপক্ষের বেশ কয়েকজন আহত হয়েছেন।

এই সংঘর্ষের পরও পদযাত্রাটি থামেনি, সামনে এগিয়ে যায়। নেতা-কর্মীদের লাঠিতে জাতীয় পতাকা ঝুলিয়ে মিছিল করে যেতে দেখা যায়। পদযাত্রাটির শেষ অংশ বাঙলা কলেজের সামনে এলে আবারও কলেজের ভেতর থেকে ইটপাটকেল ছোড়া হয়। এ সময় পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

মিরপুর বাঙলা কলেজের সামনে হওয়া সংঘর্ষ নিয়ে প্রশ্ন করা হলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা বিভাগ) মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, এমন কোনো সংঘর্ষের ঘটনা ঘটেনি। একটি ঢিলের ঘটনা ঘটেছে। তারা (বিএনপি) তাদের নির্দিষ্ট রুট (পথ) দিয়ে পদযাত্রা করছেন।

সংঘর্ষের ঘটনায় সময় মোটরসাইকেল পুড়িয়ে দেওয়ার বিষয়ে জানতে চাইলে হারুন অর রশীদ বলেন, ‘আমরা শুনেছি, এ বিষয়ে আইনি প্রক্রিয়া গ্রহণ করা হবে।

এ ছাড়া অফিসের দিন পদযাত্রা না করলে ভালো হয়, অফিসের দিন এমন কর্মসূচি থাকলে অনেক ভোগান্তি হয়।’

-রিতু

Print Friendly, PDF & Email
FacebookTwitter