শিক্ষা অফিসারকে থাপ্পড় দেওয়া মেয়র বরখাস্ত

শিক্ষা অফিসারকে থাপ্পড় দেওয়া মেয়র বরখাস্ত

প্রশাসনঃ
শিক্ষা অফিসারকে লাঞ্ছিত ও থাপ্পড় দেওয়ার অপরাধে জামালপুরের দেওয়ানগঞ্জের পৌর মেয়র শাহনেওয়াজ শাহানশাহকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) স্থানীয় সরকার বিভাগ থেকে তাকে সাময়িক বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মেহের উল্লাহ পৌর মেয়র শাহনেওয়াজ শাহানশাহের বিরুদ্ধে যে অভিযোগ করেছেন তা শিষ্টাচার বহির্ভূত, অসদাচরণ এবং ক্ষমতার অপব্যবহার ও অপশাসনের সামিল এবং স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ৩২ (১) (ঘ) ধারা মোতাবেক অপসারণযোগ্য অপরাধ।

স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ধারা ৩১ উপ-ধারা (১) প্রদত্ত ক্ষমতাবলে পৌর মেয়র শাহনেওয়াজ শাহানশাহকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

এরআগে জেলা আওয়ামী লীগ থেকে তাকে বহিষ্কার করা হয়। গত রোববার (১৯ ডিসেম্বর) রাতে তাকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়।বিষয়টি বিজ্ঞপ্তির মাধ্যমে নিশ্চিত করে জামালপুর জেলা আওয়ামী লীগ।

বিজয় দিবসের অনুষ্ঠানে জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র মো. শাহনেওয়াজ শাহানশাহর বিরুদ্ধে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মেহেরুল্লাহকে থাপ্পড় মারার অভিযোগ ওঠে।

মেহেরুল্লাহ বিজয় দিবসের অনুষ্ঠানের উপস্থাপক ছিলেন। নাম ঘোষণার তালিকা নিয়ে মেয়র তাকে অকথ্য ভাষায় গালাগালির এক পর্যায়ে থাপ্পড় মারেন বলে অভিযোগ ওঠে। পরে ঐ শিক্ষা কর্মকর্তা বাদী হয়ে থানায় মামলা করেন। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রতিবাদের ঝড় ওঠে।

-টিপু

Print Friendly, PDF & Email
FacebookTwitter