সরকার পতনে ৪৮ ঘন্টার অবরোধ শুরু

সরকার পতনে ৪৮ ঘন্টার অবরোধ শুরু

রাজনীতিঃ
আজ ভোর ছয়টা থেকে শুরু হয়েছে টানা ৪৮ ঘন্টার দ্বিতীয় দফার অবরোধ কর্মসূচী। আগামী মঙ্গলবার সকাল ছয়টায় কর্মসূচি শেষ হবে।

সরকার পতনের আন্দোলন হিসেবে বিরোধী সব দলগুলোই এই কর্মসূচীতে অংশ দিচ্ছে।

আন্দোলরত বিরোধী দলগুলোর সূত্রগুলো বলছে, যতই নেতা-কর্মীদের গ্রেপ্তার করা হোক, দলের নীতিনির্ধারকেরা কর্মসূচি চালিয়ে যাওয়ার নীতিগত সিদ্ধান্ত নিয়েছেন।

তাঁরা মনে করছেন, এখন কর্মসূচিতে ঢিল বা লম্বা বিরতি দিলে সরকার আরও চেপে ধরবে।

বিভিন্ন গণমাধ্যমের তথ্যমতে রাস্তায় এখনো কোন পাবলিক পরিবহন চলাচল করছে না। ফলে চরম অসুবিধায় পড়েছেন কর্মক্ষেত্রে যাওয়া যাত্রীরা। বিশেষ করে যারা দিন আনে দিন খায় তাদের বিপদের সীমা নেই।

অবরোধ মোকাবেলায় এবার মাছে নামছে সারাদেশে ৬৫ হাজার আনসার ও ভিডিপি সদস্য।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপপরিচালক (প্রকল্প- প্রশিক্ষণ) মো. জাহিদুল ইসলামের গণমাধ্যমকে দেওয়া তথ্য মতে, রোববার সকাল ৬টা থেকে থেকে সোমবার ৬টা পর্যন্ত দুইদিন রেল স্টেশন, বাসস্ট্যান্ড, লঞ্চঘাট, সরকারি-বেসরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা এবং জনগুরুত্বপূর্ণ স্থানে আসসার-ভিডিপি বাহিনী মোতায়েন থেকে নিরাপত্তা রক্ষার দায়িত্ব পালন করবে।

এই অবরোধকে কেন্দ্র করে শনিবার সন্ধ্যায় রাজধানীতে তিনটি ও রাত ১০টার দিকে একটি বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। শনিবার (৪ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এলিফ্যান্ট রোড, নিউমার্কেট, সায়েদাবাদ ও রাত ১০টার দিকে গুলিস্তান এলাকায় এ অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

এ ছাড়া নারায়নগঞ্জ এলাকয় রাত প্রায় ১২টার দিকে অনাবিল নামের একটি বাসে অগ্নি সংযোগ করে দূবৃত্তরা।

-আরপি

Print Friendly, PDF & Email
FacebookTwitter