সাদুল্লাপুরের সব কিছু বন্ধ

সারাদেশঃ

সাদুল্লাপুর উপজেলার বনগ্রাম ইউনিয়নে হবিবুল্লাপুর গ্রামে কাজল মন্ডল পিতা শচিন্দ্র নাথ মন্ডলের বোনের বিবাহোত্ত্বর অনুষ্ঠানে অংশগ্রহণকারী দুজন আমেরিকা প্রবাসী আত্বীয় করোনা পজেটিভ হিসাবে সনাক্ত হয়েছেন।

অনুষ্ঠানে প্রায় চার- পাঁচশত লোক দাওয়াত প্রাপ্ত হয়ে উপস্থিত ছিলেন।

পরবর্তীতে ২১ মার্চ ২০২০ ইং তারিখে ৩১,গাইবান্ধা -৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে বিয়ে অনুষ্ঠানে অনিদৃষ্টি সংখ্যক লোক ভোট প্রদান করেছেন মর্মে জানা যায়।

এ অবস্থায় ভাইরাসটি দ্রুত সংক্রামণ ঘটতে পারে মর্মে আশু সম্ভাবনা রয়েছে। ফলে অত্র উপজেলার সাধারণ মানুষের স্বাস্থ্য সুরক্ষার লক্ষ্যে সাদুল্লাপুর উপজেলা প্রতিরোধ কমিটি সর্বসন্মতিক্রমে সাদুল্লাপুর উপজেলাকে লকডাউন করার সিন্ধান্ত গ্রহন করেন স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা নবীনেওয়াজ।

উল্লেখ্য, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসের প্রকোপ পড়ছে বাংলাদেশেও। দেশের সব স্থানের জনসমাগম কমিয়ে ফেলার নির্দেশনা দিয়েছে সরকার। বন্ধ করে দেয়া হয়েছে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়সহ সবধরনে শিক্ষাপ্রতিষ্ঠান। সব ধরণের ধর্মীয়, সামাজিক অনুষ্ঠানের উপরেও দেয়া হয়েছে নিষেধাজ্ঞা। বন্ধ করে দেয়া হয়েছে ভ্রমণ স্থানগুলোও। দেশে এ পর্যন্ত করোনাভাইরাসে ২ জন মারা গেছেন। আর আক্রান্ত হয়েছেন ২৭ জন।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter