স্ট্যান্ডার্ড চার্টার্ড কাপ ফুটবল: চ্যাম্পিয়ন ইয়ুথ গ্রপ

অর্থনীতিঃ

উত্তেজনাপূর্ণ ও রোমাঞ্ছকর সকল ম্যাচের মধ্যে দিয়ে সমাপ্ত হলো স্ট্যান্ডার্ড চার্টার্ড (এসসি) কাপ বাংলাদেশ ২০২৩।

ইউনাইটেড গ্রুপের বিপক্ষে ৩-১ গোলে ইয়ুথ গ্রুপের জয়ের পর গ্র্যান্ড ফিনালেতে চুড়ান্ত বিজয় নির্ধারণ হয়েছে।

চ্যাম্পিয়নরা লিভারপুল ফুটবল ক্লাবের (এলএফসি) বিশ্ববিখ্যাত স্টেডিয়াম, অ্যানফিল্ডে যাওয়ার সুযোগ পাবে।

এছাড়াও, চ্যাম্পিয়নরা লিভারপুলের ম্যাচ সরাসরি দেখার সুযোগ, অ্যানফিল্ডে অনুশীলনীর সুযোগ ও পেশাদার ফুটবলারদের সাথে মতবিনিময়ের সুযোগ পাবে।

এসসি কাপ ২০২৩ টুর্নামেন্টে ১২টি দল অংশগ্রহণ করেছে। এই বছরের অংশগ্রহণকারীরা ছিল বাংলা ট্র্যাক লিমিটেড; ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ; এপিলিয়ন গ্রুপ; এস্কাইফ ফার্মাসিউটিক্যালস লিমিটেড; আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড; জাপান টোব্যাকো ইন্টারন্যাশনাল বাংলাদেশ; প্রাণ-আরএফএল গ্রুপ; রবি আজিয়াটা লিমিটেড; স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড; ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড; ইউনাইটেড গ্রুপ; এবং ইয়ুথ গ্রুপ।

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের চিফ এক্সিকিউটিভ অফিসার নাসের এজাজ বিজয় বলেন, “আমি শুধু আমাদের বিজয়ীদেরই নয়, আমাদের সকল অংশগ্রহণকারীদের অভিনন্দন জানাতে চাই, তাদের উৎসাহ এবং উদ্দীপনা দিয়ে আমাদের এই আয়োজনটাকে সফল করার জন্য।

এই টুর্নামেন্টটি কেবল হার-জিত নয় বরং আমাদের ও ক্লায়েন্টদের মাঝের এই সম্পর্ককে আরও জোরদার করার লক্ষ্যেই এই টুর্নামেন্টটি আয়োজন করা হয়েছে।

আমি লিভারপুল ফুটবল ক্লাবের সাথে আমাদের অংশীদারিত্বের জন্য অত্যন্ত গর্বিত এবং আমি আশা করি অ্যানফিল্ডে আমাদের বিজয়ীরা রোমাঞ্চকর এক অভিজ্ঞতা তাদের সাথে করে নিয়ে আসতে পারবে।”

এবারের এসসি কাপ বাংলাদেশে টুর্নামেন্টের ষষ্ঠ আসর। বাংলাদেশে এসসি কাপের আগের বিজয়ীদের মধ্যে রয়েছে গ্রামীণফোন, বাংলা ট্র্যাক লিমিটেড, এবং রবি আজিয়াটা লিমিটেড।

অতীতের বিজয়ীরা অ্যানফিল্ড পরিদর্শন করেছেন, লিভারপুল এফসি কিংবদন্তিদের সাথে দেখা করেছেন এবং এমনকি পিচে সিনিয়র কোচ এবং আইকনদের সাথে প্রশিক্ষণ নিয়েছেন।

স্ট্যান্ডার্ড চার্টার্ড ও লিভারপুল ফুটবল ক্লাব ২০১০ সাল থেকে একত্রে কাজ করা শুরু করে যা ধীরে ধীরে শক্তিশালী অংশীদারিত্বে পরিণত হয়েছে।

দীর্ঘ সময়ের এই অংশীদারিত্বে স্ট্যান্ডার্ড চার্টার্ড এবং এলএফসি-এর কাজে বেশ কিছু মিল রয়েছে যার মধ্যে উভয়ই এশিয়া, আফ্রিকা এবং মধ্যপ্রাচ্যের ৭৭০ মিলিয়ন দর্শক ও গ্রাহকের উপর নির্ভরশীল।

২০২৬-২৭ সালের ফুটবল সিজন শেষ না হওয়া পর্যন্ত ১৭টি মৌসুমে একত্রে খেলে যাবে লিভারপুল ফুটবল ক্লাব ও স্ট্যান্ডার্ড চার্টার্ড।

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter