ঢাকা মহানগরীতে ৫২টি মনোনয়ন বাতিল

অনলাইনঃ
মহানগরীর ১৫টি আসনের ১৬১ জনের মনোনয়ন বৈধ বলে ঘোষণা করা হয়েছে। মোট মনোনয়নপত্র জমা পড়েছিল ২১৩টি।

বাতিল হয়েছে ৫২টি। আজ সন্ধ্যায় সেগুনবাগিচায় ঢাকার বিভাগীয় কমিশনারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ঢাকা বিভাগের কমিশনার কে এম আলী আজম।

এর মধ্যে বিএনপির মনোনয়নপত্র বাদ পড়েছে ৬টি ও আওয়ামী লীগের ২টি। ঢাকার ১৫টি আসনের মধ্যে সর্বাধিক মনোনয়নপত্র জমা পড়েছিল ঢাকা ১৭ আসনে।

২৭টি মনোনয়নের মধ্যে গৃহীত হয় ১৬টি এবং বাতিল হয় ১১টি। এছাড়া ঢাকা ৪ আসনে মোট জমা পড়েছিল ১৫ টি। বৈধ হিসেবে বিবেচিত হয় ৯টি। ঢাকা ৫ আসনে ১৩টি মনোনয়নপত্রের মাধ্যে বাতিল হয় ২টি। ঢাকা ৬ আসনে ১৩টি মনোনয়নের মধ্যে বৈধ ঘোষণা করা হয় ১১টি। ঢাকা ৭ আসনে ৪টি মনোনয়নপত্র বাতিল করা হয়। মোট মনোনয়নপত্র ছিল ১৯টি। ঢাকা ৮ আসনে ১৫টি বৈধ ও বাতিল হয় ৭টি। ঢাকা ৯ আসনে ১০টি মনোনয়নত্রের মধ্যে বাতিল হয় ৩টি।

ঢাকা ১১ আসনে বৈধ ঘোষণা করা হয় ১০টি ও ১টি মনোনয়নপত্র বাতিল হয়। ঢাকা ১২ আসনে ৮টি মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। বৈধ ঘোষণা করা হয় ঢাকা ১৩ আসনের ১২টি মনোনয়নপত্র। ঢাকা ১২ ও ১৩ আসনে কোন মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়নি। ঢাকা ১৪ আসনে ৫টি বাতিল হয়েছে গৃহীত হয়েছে ১৩টি। ঢাকা ১৫ আসনে ১৬টির মধ্যে বাতিল হয় ৩টি। ঢাকা ১৬ আসনে ১০টির মধ্যে বৈধ বিবেচিত হয় ৬টি মনোনয়নপত্র। আর ঢাকা ১৮ আসনে ১৫টি মনোনয়পত্রের মধ্যে বৈধ ঘোষিত হয় ১২টি ও বাতিল হয় ৩টি মনোনয়নপত্র।

-আরবি

Print Friendly, PDF & Email
FacebookTwitter