ঈদে বাড়ি গিয়েছিলেন কতজন, আর ফিরলেন কতজন

ঈদে বাড়ি গিয়েছিলেন কতজন, আর ফিরলেন কতজন

তথ্য ও যোগাযোগঃ
করোনা ঝুঁকির মধ্যে ঈদুল ফিতর উপলক্ষে ৪ থেকে ১৫ মে পর্যন্ত এক কোটি ৬৪ লাখ ৫ হাজার ৬৯৭টি সিমকার্ড নিয়ে ব্যবহারকারীরা ঢাকার বাইরে গেছেন।

আর শুধু ১৫ মে ৪ লাখ ১২ হাজার ৭৬৩টি সিমকার্ড নিয়ে ঢাকায় ফিরেছেন ব্যবহারকারীরা।

রবিবার (১৬ মে) ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি পোস্ট দিয়ে এ তথ্য জানান।

ফেসবুক তিনি লেখেন, ‘ঈদ ভ্রমণ ও করোনার আসা যাওয়া-কয়েকদিন আগে আমি একটি স্ট্যাটাসে ৪ থেকে ১১ মে সময়কালে ঢাকা ছেড়ে কতগুলো সিম বাইরে গিয়েছিলো তার হিসাব দিয়েছিলাম। আমার কাছে মনে হয়েছিলো তথ্যটি অনেকেরই কাজে লাগবে। অনেক স্নেহভাজন সাংবাদিক আরও একটু বিস্তারিত তথ্য জানতে চেয়েছেন। সেটি দেখে তারা আরও একটু বিস্তারিত তথ্য জানতে চেয়েছেন। আমরা ৪ থেকে ১৫ মে অবধি তথ্য দিলাম-যার পরিমাণ কোটি অতিক্রম করেছে। একই সঙ্গে ১৫ মে কতটা সিম ঢাকা ফেরত এলো তার পরিমাণও দিলাম। আগেও বলেছিলাম, এখনও বলছি- ঈদের নামে কতজন কি নিয়ে বাড়ি গেছেন, আর কতজন কি নিয়ে ফেরত আসছেন, তা ভবিষ্যতই বলতে পারবে। আল্লাহ রহম করো।’

তিনি আরও উল্লেখ করেন, গত ৪ থেকে ১৫ মে পর্যন্ত এক কোটি ৬৪ লাখ ৫ হাজার ৬৯৭টি সিমকার্ড নিয়ে ঢাকার বাইরে গেছেন ব্যবহারকারীরা। এর মধ্যে গ্রামীণের সিম ৬৬ লাখ ৩৯ হাজার ৪৯৫টি। রবির সিম ১৯ লাখ ৫০ হাজার ২৮০টি, বাংলালিংকের সিম ১৫ লাখ ৯৬ হাজার ৫৮৮ এবং টেলিটকের সিম ৪ লাখ ৫৯ হাজার ৩৩৪টি।

আর ১৫ মে ৪ লাখ ১২ হাজার ৭৬৩টি সিমকার্ড নিয়ে ঢাকায় ফিরেছে ব্যবহারকারীরা। এর মধ্যে গ্রামীণের সিম ২ লাখ ৭ হাজার ৭৯৬টি। রবির সিম ৬ হাজার ১৪৩টি, বাংলালিংকের সিম ১ লাখ ৫৮ হাজার ৪৯৬টি এবং টেলিটকের সিম ৪০ হাজার ৩২৮টি।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter