এভারকেয়ারে অত্যাধুনিক নিউরো নেভিগেশন, নিউরো র্সাজিক্যাল কেয়ার

স্বাস্থ্যঃ
দেশের র্সবপ্রথম জেসিয়াই স্বীকৃত হাসপাতাল এভারকেয়ার হসপিটাল ঢাকা জটিল ও
অ্যাডভান্স নিউরোর্সাজারি সেবা প্রদান করে আসছে এবং এরই ধারাবাহিকতায় তাদের নতুন সংযোজন অত্যাধুনিক প্রযুক্তির নিউরো নেভিগেশন সিস্টেম।

অতি আধুনিক এই মেশিনটি হাসপাতালটিকে কম্পিউটারের সাহায্যপ্রাপ্ত সবচেয়ে উন্নত নেভিগেশন সিস্টেম দিয়ে সজ্জিত করবে যা মস্তিষ্কের টিউমার অপসারণ এবং মেরুদন্ডের অস্ত্রপচারকে আরো সঠিক ও সুক্ষভাবে পরিচালনা করতে সহায়তা করবে।

এভারকেয়ার হসপিটাল ঢাকার মেডিকেল র্সাভিসেস এর পরিচালক ডাঃ আরিফ মুহাম্মদ বলেন, “রোগীদের উন্নত চিকিৎসা সেবা প্রদানের জন্য উন্নত প্রযুক্তি দ্বারা নিজেদের সজ্জিত করার ক্ষেত্রে এভারকেয়ার হসপিটাল ঢাকা সবসময়ই
অগ্রণী ছিল, এরই ধারাবাহিকতায় এই নতুন সংযোজন” ।

গত ৩ ডিসেম্বর অধ্যাপক (র্কনেল) ডা: মু: আমিনুল ইসলাম এই উন্নত ডিভাইস প্রথমবারের মতো ব্যবহার করে জটিল ব্রেন টিউমারের সফলভাবে অপারেশন করেন।

নিউরো নেভিগেশন সিস্টেম র্সবোত্তম র্নিভুলতা, ন্যূনতম ছেদ, র্সবনিম্ন ট্রমা এবং রোগীদের দ্রুত সুস্থ করতে সহায়তা করবে। এই নেভিগেশন প্রযুক্তি অত্যন্ত জটিল চিকি সার ক্ষেত্রে অস্ত্রোপচারের লক্ষ্য গুলির সাথে সংযুক্ত থাকতে র্সাজনদের সহায়তা করে।

এই অত্যাধুনিক যন্ত্র সংযোজিত হওয়ায় সূক্ষ্ম এবং নিখুঁত নিউরোর্সাজারিতে বাংলাদেশের একমাত্র জেসিআই অনুমোদিত হাসপাতালটি আর্ন্তজাতিক মানের চিকিৎসা দেয়ার ক্ষেত্রে আরো এক ধাপ এগিয়ে গেল। এই উন্নত প্রযুক্তির সাহায্যে রোগীরা এখন বাংলাদেশেই বিশ্বমানের নিউরো র্সাজারির সুবিধা পেতে পারেন।

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter