বিক্রয়ডটকম এর ‘আই লাভ বাংলাদেশ’ গল্প লেখা প্রতিযোগিতা শুরু

ব্র্যান্ডঃ

৫১তম বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশের সবচেয়ে বড় মার্কেটপ্লেস বিক্রয় ডট কম নিয়ে এসেছে ‘আই লাভ বাংলাদেশ’ গল্প লেখার প্রতিযোগিতা।

প্রতিযোগীদের কোনো মুক্তিযোদ্ধার, অথবা দেশ ও মানুষের উন্নয়নে ভূমিকা রেখেছেন এমন কোনো দেশপ্রেমীকে নিয়ে গল্প লিখে পাঠাতে হবে।

এই গল্পগুলো প্রতিযোগীর নিজের, বন্ধু, আত্মীয় অথবা কোনো পরিচিতজনকে নিয়েও হতে পারে। 

বিজয়ের বীরত্বগাঁথা গল্পগুলো সবার সামনে তুলে আনার লক্ষ্যে চতুর্থবারের মতো বিক্রয় এই প্রতিযোগিতার আয়োজন করেছে।

প্রতিযোগীরা বিক্রয় ব্লগে ভিজিট করে অন্যান্য প্রয়োজনীয় তথ্যসহ গল্প লিখে পাঠাতে পারেন। গল্পের ভাষা বাংলা অথবা ইংরেজি যেকোনোটি হতে পারে। প্রতিযোগিতাটিতে অংশগ্রহণের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, ২০২২।

সংগৃহীত গল্পগুলো থেকে সেরা তিনটি গল্প বিজয়ী হিসেবে নির্বাচিত হবে। বিজয়ীদের পুরস্কার হিসেবে বই ও সার্টিফিকেট প্রদান করা হবে। এছাড়াও বিজয়ী গল্প তিনটি বিক্রয়-এর ব্লগ সাইটে প্রকাশ করা হবে। আগামী ২৬ ডিসেম্বর ২০২২ তারিখে বিজয়ীদের নাম ঘোষণা করা হবে।

বিক্রয়-এর সিইও ঈশিতা শারমিন বলেন, “প্রতি বছরের মতো এবারও মহান বিজয় দিবস আমরা এমন কাউকে নিয়ে উদযাপন করতে চাই, যারা মন থেকে দেশকে ভালোবাসেন এবং দেশের উন্নয়নে বলিষ্ঠ অবদান রাখছেন। দেশের প্রতি গভীর ভালোবাসা কিংবা স্বাধীনতা সংগ্রামে অংশ নেওয়া মানুষদের নিয়ে গল্প বলার জন্য এটি চমৎকার একটি সুযোগ। তাঁদের বীরত্বের কথা জেনে অনুপ্রাণিত হবে আমাদের তরুণ প্রজন্ম।

তাই এখনই শুরু করুন, তাদের গল্প পাঠান এবং চলুন আমাদের ৫১ তম বিজয় দিবসে তাঁদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করি।”

বিক্রয়-এর হেড অব মার্কেটিং আরিফিন হোসাইন বলেন, “মহান বিজয় দিবস উপলক্ষে প্রতি বছরই আমরা বিক্রয়-এর পক্ষ থেকে ‘আই লাভ বাংলাদেশ’ গল্প প্রতিযোগিতার আয়োজন করে থাকি।

দেশ ও মানুষের জন্য যারা কঠোর সংগ্রাম করছেন, তাঁদের গল্প মানুষের মাঝে ছড়িয়ে দেওয়ার একটি বড় মাধ্যম এটা।

আমি আশা করি গল্পের মাধ্যমে আমরা আমাদের স্বাধীনতা সংগ্রামের অজানা দিকগুলো সম্পর্কে আরও ভালোভাবে জানতে পারবো।” 

-শিশির

Print Friendly, PDF & Email
FacebookTwitter