তাবিথ আউয়ালের নির্বাচনী প্রচারণায় হামলা

রাজনীতিঃ
ডিএনসিসি নির্বাচনে বিএনপি’র মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের নির্বাচনী প্রচারণায় হামলার অভিযোগ পাওয়া গেছে।

দুর্বৃত্তরা ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে কর্মী-সমর্থকদের ওপর হামলা চালায় বলে অভিযোগ করেছেন তাবিথ। এসময় আল-আমিন তার এক কর্মী আহত হন।

আজ ১২ জানুয়ারি, রবিবার বেলা ১১টার দিকে মিরপুর ১ নম্বর মাজার রোড এলাকায় এ হামলা চালানো হয়।

মিরপুরের শাহ আলী মাজার এলাকায় আজ তৃতীয় দিনের প্রচার-প্রচারণা শুরু করেন ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে মেয়র হিসেবে প্রতিদ্বন্দ্বিতাকারী তাবিথ আউয়াল।

প্রচারণা চলাকালেই তার কর্মী-সমর্থকদের ওপর ইটপাটকেল নিক্ষেপ করেছে এ হামলা চালানো হয় বলে তিনি অভিযোগ করেন।

তাবিথ আউয়াল বলেন, ‘প্রতিপক্ষের লোকজন জয়বাংলা স্লোগান দিয়ে আমাদের প্রচারণায় হামলা করেছে। ইটপাটকেল নিক্ষেপ করেছে। আমরা প্রচার কাজ চালাতে পারছি না। আমরা শান্তিপূর্ণভাবে প্রচারণা চালাতে চাই।’

হামলায় আল আমিন নামে এক কর্মী আহত হয়েছেন উল্লেখ করে তিনি বলেন, ‘গতকাল শনিবারও আমার কর্মীদের ওপর হামলা হয়েছে, তা ইসিকে জানাবো।’ প্রচারণাকালে নির্বাচন কমিশনারের ভূমিকার দিকে তিনি তাকিয়ে আছেন বলেও এসম সাংবাদিকদের জানান তাবিথ।

এরপরে উত্তর বিশিল, গুদারাঘাট, চিড়িয়াখানা রোড, ১ নম্বর মিরপুর ঈদগাঁ মাঠ, ডি ব্লক মুক্তিযোদ্ধা মার্কেট, ১২ নম্বর ওয়ার্ডে দক্ষিণ বিশিল, হাজী বশির উদ্দিন স্কুল রোড, হাবুলের পুকুর পাড়, ১৩ নম্বর ওয়ার্ডে উত্তর পীরের বাগ, ৬০ ফিট, মধ্য পীরের বাগ, মোল্লা পাড়া, মণিপুর স্কুল রোড, জোনাকি রোড, বড়বাগ হয়ে মিরপুর থানা, ১০ নম্বর ওয়ার্ডে মিরপুর মাজার থেকে দ্বিতীয় কলোনি, তৃতীয় কলোনি হয়ে দারুস সালাম ফুরফুরা শরীফ এলাকায় জনসংযোগ করার কথা রয়েছে তার।

গণমাধ্যমের মুখোমুখি হয়ে তাবিথ বলেন, ‘আমরা ইতোমধ্যে নাগরিক সমস্যার ১২টা জায়গা চিহ্নিত করেছি। দায়িত্ব পেলে এই ১২টা জায়গায় আমরা সমন্বয় ও গুরুত্বের ভিত্তিতে একযোগে কাজ শুরু করবো।’

তিনি বলেন, ‘ডেঙ্গু, পানি, পয়ঃনিষ্কাশন ও যানজটের মতো বাসা ভাড়াও ঢাকার বাসিন্দাদের জন্য একটি বড় সমস্যা। এই লড়াইয়ে জয়ী হতে পারলে ঢাকার নাগরিক সমস্যার সমাধানে কাজ করা সহজ হবে।’

নির্বাচনী প্রচারণায় তার সঙ্গে অংশ নেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী, লেবার পার্টি চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, যুবদল সভাপতি সাইফুল আলম নীরব, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের মতো কেন্দ্রীয় নেতারা।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter