মসজিদে বিস্ফোরণ: ৮ জন বরখাস্ত

সারাদেশঃ

নারায়ণগঞ্জে তল্লা এলাকায় মসজিদে বিস্ফোরণে এ পর্যন্ত ২৭ জনের মৃত্যু হয়েছে। দায়িত্বে অবহেলার কারণে এই দুর্ঘনা সংগঠিত হওয়ার অভিযোগে সংশ্লিষ্টদের ৮ কর্মকর্তা-কর্মচারীকে সাময়িক বরখাস্ত করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

একই সঙ্গে এই সব কর্মকর্তা-কর্মচারীকে কারণ দর্শানোর নোটিশও দেয়া হয়েছে। এর আগে ৫ সেপ্টেম্বর, শনিবার নারায়ণগঞ্জ পশ্চিম তাল্লা বায়তুল সালা জামে মসজিদ কমিটির অভিযোগ করেছিল, ৯ মাস আগেই গ্যাস লাইন লিকেজ মেরামতের জন্য লিখিতভাবে অভিযোগ জানানো হয়। কিন্তু ৫০ হাজার টাকার জন্য কাজ করেনি তিতাস।

ওই মসজিদের সভাপতি আব্দুল গফুর মেম্বার বলেছিলেন, যখন থেকেই গ্যাস লাইন লিকেজ হতে থাকে এটি মেরামত করার জন্য আমরা সাথে সাথেই কিন্তু তিতাসকে জানিয়েছি। তখন তারা আমাদের কাছে ৫০ হাজার টাকা চাইছিল, আমরা টাকাটা যোগাড় করতে পারি নাই বলে তা আর মেরামত করা হয়নি।

এ বিষয়ে তিতাসের ব্যবস্থাপনা পরিচালক আলী মোহাম্মদ আল মামুন বলেছিলে, এ বিষয়ে একটি কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটি এই বিষয়ে তদন্ত করবে। যদি কেউ বিষয়ে গাফিলতি করে থাকে তাহলে তার বিরুদ্ধে আমাদের পক্ষ থেকে সর্বোচ্চ ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, গত ৪ সেপ্টেম্বর, শুক্রবার রাত পৌনে ৯টার দিকে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার পশ্চিম তল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদে এসি বিস্ফোরণের ঘটনা ঘটে। মুহূর্তের মধ্যে মসজিদের ভেতরে থাকা প্রায় ৫০ জনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। হুড়াহুড়ি করে বের হওয়ার চেষ্টা করেন তারা। তাদের মধ্যে দগ্ধ অবস্থায় ৩৭ জনকে উদ্ধার করে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। এর মধ্যে ২৭ জনের মৃত্যু হয়েছে।

-কেএম

Print Friendly, PDF & Email
FacebookTwitter