বনানী ট্রাজেডিতে প্রাণ দিলেন যাঁরা

অনলাইনঃ
রাজধানীর বনানীর কামাল আতাতুর্ক এভিনিউয়ে দাউদাউ করা ভয়ঙ্কর আগুনে পুড়েছে বহুতল ভবন এফআর টাওয়ার।

বৃহস্পতিবার দুপুর ১টার দিকে সূত্রপাত হওয়া এ আগুনে নিহতের সংখ্যা বেড়ে ২৫ জনে দাঁড়িয়েছে। শুক্রবার সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

ডিএমপির গুলশান জোনের উপকমিশনার (ডিসি) মোস্তাক আহমেদ এফআর টাওয়ারের সামনে সাংবাদিকদের জানান, ‘এখন পর্যন্ত এ ঘটনায় ২৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। সবার লাশ শনাক্ত করা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে ২৪ জনের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

শুধুমাত্র শ্রীলঙ্কান নাগরিক নিরশ ডিকে রাজের লাশ হস্তান্তর করা হয়নি। তার লাশ রয়েছে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে।’

নিহতরা হলেন- শ্রীলঙ্কান নাগরিক নিরশ ডিকে রাজ, গাজীপুরের মো. মির্জা আতিকুর রহমান (৩৫), পাবনার আমির হোসেন রাব্বী (২৯), কুষ্টিয়ার মো. ইখতিয়ার হোসেন (৩২), রাজধানীর খিলক্ষেতের শেখ জারিন তাসমিম বৃষ্টি (২৫), লালমনিরহাটের আনজির আবির (২৪), নওগাঁ বোয়ালিয়ার মো. মনজুর হাসান (৫০), নারায়ণগঞ্জের মো. ফজলে রাব্বী (৩৫), আব্দুল্লাহ আল ফারুক, রুমকি আক্তার, পারভেজ সাজ্জাদ, আমেনা ইয়াসমিন, জেবুন্নেসা, মাকসুদুর রহমান, নাহিদুল ইসলাম তুষার, আহমেদ জাফর, তানজিলা মৌলি, রেজাউল করিম কাজী, আতাউর রহমান, মিজানুর রহমান, মোস্তাফিজুর রহমান, আব্দুল্লাহ আল মামুন ও সালাউদ্দিন। তবে দুইজনের নাম-পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

এর আগে বৃহস্পতিবার রাত ও শুক্রবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে লাশগুলোর ময়নাতদন্ত সম্পন্ন হয়। ময়নাতদন্ত করেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের অধ্যাপক ড. সোহেল মাহমুদ।

-ডিকে

Print Friendly, PDF & Email
FacebookTwitter